বিকাল ৩:৩০ শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আপনার সংবাদ

সেলফি তুলতে চাওয়ায় ভক্তের ওপর চড়াও হলেন সাকিব

স্পোর্টস ডেস্ক রিপোর্ট :
সাকিব আল হাসান— বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় নাম। মাঠে খেলায় নৈপুণ্য দেখিয়ে ক্রিকেট বিশ্বে সমীহ আদায় করেছেন, বাধ্য করেছেন বাংলাদেশকে সমীহ করতে। একক নৈপুণ্যে অনেক ম্যাচ জেতালেও ক্যারিয়ারে বিতর্কের ঊর্ধ্বে থাকতে পারেননি এই ক্রিকেটার। ফের নয়া বিতর্কে জড়াল এই তারকা ক্রিকেটারের নাম।
আজ সোমবার (৬ মে) খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ডিপিএলে লড়ছে প্রাইম ব্যাংক আর শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই হেভিওয়েট ম্যাচের আগে বিতর্কে জড়ালেন সাকিব। স্টেডিয়ামের ভেতর ও বাইরে ভক্তদের ওপর চড়াও হলেন সাকিব।
ঘটনা ম্যাচ শুরুর আগে। মাঠের ভেতর দেশসেরা দুই কোচ মোহাম্মদ সালাউদ্দিন ও সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। সেসময় এক ভক্ত হুট করেই হাতে ফোন নিয়ে সাকিবের কাছে এগিয়ে যান সেলফির আবদার নিয়ে। বিষয়টি নজরে আসে সাকিবের। প্রথমবার মানা করলেও সাকিবের কথা শোনেননি সেই ভক্ত।
এ সময় বাধ্য হয়েই তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন সাকিব। তেড়ে গিয়ে সেই ভক্তকে মারতে যান এই বাঁহাতি অলরাউন্ডার। এবং শেষমেশ সেই ভক্তকে মাঠ থেকে বের করে দেন তিনি। বিষয়টি নজর এড়ায়নি উপস্থিত গনমাধ্যমকর্মীদেরও। এখানেই শেষ নয়, সকালে স্টেডিয়ামের প্রবেশের সময়ও মেজাজ হারান সাকিব। তখনও এক ভক্ত সেলফি তোলার জন্য ফোন নিয়ে এগিয়ে আসলে তার মোবাইল ফোন কেড়ে নিয়ে তাকে হাত দিয়ে দূরে সরিয়ে দেন সাকিব। সবমিলিয়ে ম্যাচের আগে বেশ আগ্রাসী ভূমিকায় দেখা গেছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। অবশ্য মাঠে ভক্তদের এমন অবাধ বিচরণে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়েও উঠেছে প্রশ্ন
অবশ্য সাকিবের ক্যারিয়ারে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও নানা সময়ে ভক্তদের ওপর মেজাজ হারিয়েছেন তিনি। ১৮ বছরের ক্যারিয়ারে বিতর্ক কখনো পিছু ছাড়েনি সাকিবকে। ২০১০ সালে প্রথমবারের মতো বিতর্কে জড়ান সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে ব্যাট করছিলেন তিনি। কিন্তু সাইড স্ক্রিনের পাশে এক দর্শকের নড়াচড়া তার মনোযোগ বিঘ্ন ঘটালে হঠাৎ ক্রিজ ছেড়ে বাউন্ডারি লাইনে ছুটে যান সাকিব, ব্যাট উঁচিয়ে ওই দর্শককে হুমকি দেন।

২০১৩ সালে বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে এক দর্শক অটোগ্রাফ চাওয়ায় সাকিব তা দিতে অস্বীকৃতি জানালে মনোক্ষুণ্ন দর্শক কটূক্তি করেন। তখন গ্যালারিতে গিয়ে ওই দর্শদের কলার চেপে ধরেন সাকিব।
২০১৮ সালে আমেরিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন সাকিব আল হাসান এক ভক্তের সাথে তর্কে জড়িয়ে পড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ভিডিও ভাইরাল হলে নিজের ফেসবুকে এ নিয়ে ব্যাখ্যাও দেন তিনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *