দুপুর ১:৩৩ বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আপনার সংবাদ

সাংবাদিক প্রবেশ ইস্যুতে বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বর্জন

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের তথ্য সংগ্রহে অবাধ প্রবেশাধিকারের সুযোগ না দেয়ায় কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বর্জন করেছেন গণমাধ্যমকর্মীরা। বুধবার (৮ মে) দুপুরে কেন্দ্রীয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি ছাড়ের বিষয়ে সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. মো. হাবিবুর রহমান।
সংবাদ সম্মেলনে তিনি জানান, গণমাধ্যমকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়াতে সপ্তাহে একদিন করে সাংবাদিকদের সঙ্গে বসবে কেন্দ্রীয় ব্যাংক। তবে এমন সিদ্ধান্ত মেনে নেয়া হবে না জানিয়ে সাংবাদিকরা এদিন বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বর্জন করেন। পরে কেন্দ্রীয় ব্যাংকের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

এর আগে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে কড়াকড়ি আরোপের অভিযোগে সম্প্রতি কেন্দ্রীয় ব্যাংকের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন অর্থনীতি বিটের রিপোর্টাররা। তারা অভিযোগ করেন, তথ্য সংগ্রহে কেন্দ্রীয় ব্যাংকে অবাধ প্রবেশে বাধা দেয়া হচ্ছে। আগে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের অবাধ প্রবেশের সুযোগ থাকলেও বর্তমানে তা নিয়ন্ত্রণ করা হচ্ছে।
এমন অভিযোগ ওঠার পর সাংবাদিকদের বিভিন্ন সংগঠন ছাড়াও নানা মহল থেকে এর তীব্র নিন্দা জানানো হয়। তবে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে এটিকে দুই পক্ষের পারস্পরিক ভুল বোঝাবুঝি বলে আখ্যা দেয়া হয়। তবে বিষয়টির সুরাহা না হওয়ায় বুধবার প্রায় শতাধিক গণমাধ্যমকর্মী কেন্দ্রীয় ব্যাংকের ডাকা সংবাদ সম্মেলন বয়কট করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *