বিকাল ৩:৩৯ শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আপনার সংবাদ

ঘোষিত হল আইপিুলের ১২৭ সদস্যের সবচেয়ে বড় স্কোয়াড

স্পোর্টস ডেস্ক রিপোর্ট :
আগামী ২২ মার্চ থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। বাকি আছে আর চার দিন। ইতোমধ্যে অংশগ্রহণকারী ১০টি ফ্র্যাঞ্চাইজি তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। প্রতিযোগিতা শুরুর সাতদিন আগে ঘোষণা করা হয়েছে আসরের সবচেয়ে স্কোয়াড। যেখানের সদস্য সংখ্যা হচ্ছে ১২৭ জন।
পাঠক নিশ্চয়ই অবাক হয়েছেন। অবাক হওয়ারই কথা, কেননা এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলোকে ২৫ জনের দল দেয়ার কথা বলা হয়েছে। সেখানে ১২৭ সদস্যের দল? আসলে এটি হলো আইপিএলের ম্যাচগুলো যারা বিভিন্ন ভাষায় ধারা বিবরণী দিবেন তাদের।

আইপিএলের এবারের আসর ইংরেজি, হিন্দি ছাড়াও সম্প্রচার হবে বাংলা, তামিল, তেলুগু, কন্নড়, মরাঠী, মালয়ালম এবং গুজরাটি ভাষায়।
তাই আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল ধারাভাষ্যকারদের নাম জানিয়েছে। আন্তর্জাতিক ধারাভাষ্যকার হিসেবে তারা ছয়জন বিদেশিকে রেখেছে। তারা হলেন স্টিভ স্মিথ, স্টুয়ার্ট ব্রড, ডেল স্টেইন, জ্যাক কালিস, টম মুডি ও পল কলিংউড। এ ছাড়া ভারতে সম্প্রচারে ইংরেজিতে ধারাভাষ্য দেবেন ২৬ জন। তারা হলেন সুনীল গাভাস্কার, রবি শাস্ত্রী, ব্রায়ান লারা, ম্যাথিউ হেইডেন, কেভিন পিটারসন, মাইকেল ক্লার্ক, সঞ্জয় মাঞ্জরেকার, অ্যারন ফিঞ্চ, ইয়ান বিশপ, নিক নাইট, সাইমন ক্যাটিচ, ড্যানি মরিসন, ক্রিস মরিস, স্যামুয়েল বদ্রি, কেটি মার্টিন, গ্রাহাম সোয়ান, দীপ দাশগুপ্ত, হার্ষা ভোগলে, মপুমেলেলো মাঙ্গওয়া, আঞ্জুম চোপড়া, মুরালি কার্তিক, ডব্লিউবি রমন, নাটালি জার্মন্ডস, ড্যারেন গঙ্গা, মার্ক হোয়ার্ড এবং রোহান গাভাস্কার।
হিন্দি ধারাভাষ্যকার হিসাবে রাখা হয়েছে হরভজন সিংহ, ইরফান পাঠান, অম্বাতি রাইডু, রবি শাস্ত্রী, সুনীল গাভাস্কার, বরুণ অ্যারন, মিতালি রাজ, মুহম্মাদ কাইফ, সঞ্জয় মাঞ্জরেকার, ইমরান তাহির, ওয়াসিম জাফর, গুরকিরত মান, উন্মুক্ত চাঁদ, বিবেক রাজদান, রজত ভাটিয়া, দীপ দাশগুপ্ত, রমন ভানোত, পদ্মজিৎ শেহরাওয়াত এবং যতীন সাপরু।

বাংলা ধারাভাষ্যকার হিসাবে রয়েছেন পাচজন। তাদের মধ্যে রয়েছেন দুই সাবেক ক্রিকেটার অশোক ডিন্ডা, অভিষেক ঝুনঝুনওয়ালা, গৌতম ভট্টাচার্য্য, সঞ্জয় ব্যানার্জি ও অর্ঘ্য ভট্টাচার্য্য।

এছাড়াও জাতীয় পর্যায়ে ১৬ জন, তামিল ভাষায় ১৩ জন, তেলেগু ভাষায় ১৪ জন, কন্নড় ভাষায় ১৩ জন, মারাঠি ভাষায় ৫ জন, মালায়লাম ভাষায় ৫ জন ও গুজরাটি ভাষায় ৫ জন নিয়োগ পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *